৭ম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষার বার্ষিক সামষ্টিক মূল্যায়ন কর্মদিবস -২ এর সমাধান- 7th Class Islam and Moral Education Annual Summative Assessment Workday-2 Solutions

Mohammad Rashed
0

 বিষয়: ইসলাম শিক্ষা

 কর্মদিবস-2: ৯০ মিনিট

৭ম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষার বার্ষিক সামষ্টিক মূল্যায়ন কর্মদিবস -২ এর সমাধান- 7th Class Islam and Moral Education Annual Summative Assessment Workday-2 Solutions

কাজ-১: শিক্ষার্থীরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে নিজেদের কর্মদিবস ১ এর কাজগুলো একত্র করবে। এক্ষেত্রে দল গঠনে শিক্ষক শিক্ষার্থীদের সহায়তা প্রদান করবেন। লক্ষ্য রাখতে হবে যে কোন দলে ৫-৬ জনের বেশি শিক্ষার্থী না থাকে।

সমাধান:

আশা করি আপনারা কর্মদিবস ১ এর সকল কাজগুলো বুঝতে পেরেছ। তোমরা কর্মদিবসে যে কাজগুলো আদালাভাবে করছিলে এখানে সেই একি কাজগুলো দল গঠনের মাধ্যমে করতে হবে। 

কাজ-২: শিক্ষার্থীরা রোগীর সেবায় করণীয় সম্পর্কে নিজেরা যা ভেবেছে এবং ইসলামের আলোকে যা পেয়েছে সেগুলো কীভাবে শিক্ষকের সামনে উপস্থাপন করবে (লিখে, বলে, ছবি এঁকে, পোস্টার বানিয়ে, কুরআন এর আয়াত লিখে, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে ইত্যাদি) তার পরিকল্পনা প্রণয়ন করবে ।


সমাধানঃ

প্রিয় শিক্ষার্থীরা  কাজ -২ এর কাজগুলো সহজে করা জন্য আমরা (লিখে, বলে এবং পোস্টার বানিয়ে) এই তিন ভাবে করলে আমার মনে হয় সবার জন্য সুবিধা হবে। 

কাজ: ডেঙ্গু রোগীর সেবায় করণীয়গুলো পোস্টার বানিয়ে শিক্ষকের কাছে উপস্থাপন করা হলো-


কাজ-৩: কাজ ২ এর পরিকল্পনা অনুযায়ী শিক্ষার্থীরা তাদের উপস্থাপনার জন্য লেখা, ছবি, পোস্টার, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন তৈরি করবে।

সমাধান:

প্রিয় শিক্ষার্থীরা আপনা কাজ ২ এ যে কাজগুলো করছেন সেই কাজগুলো প্রেজেন্টেশন আকারে তৈরি করতে হবে।

কাজ-৪: শিক্ষার্থীরা শিক্ষকের সহায়তায় ডেঙ্গুবো অন্য বোগে আক্রান্ত বা অসুস্থ ব্যক্তির আরোগের জন্য দোয়া ও মোনাজাতের আয়োজনের প্রস্তুতি গ্রহণ করবে।

সমাধান:

কাজ ৪ সমাধান করার ক্ষেত্রে শিক্ষার্থীদেরকে শিক্ষরা সহায়তা করবে। 

Post a Comment

0Comments

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Ok, Go it!